৬ ডিসেম্বর, শুক্রবার, ৩ টায়, ফার্মগেট, ঢাকায়

বার কাউন্সিল প্রস্তুতি বিষয়ক
উন্মুক্ত সেমিনার!

আসন বুকিং দিন : 01712-908561

বার কাউন্সিল MCQ প্রস্তুতি ও সহজ ভাষায় আইন শিক্ষা
বার কাউন্সিল পরীক্ষা বেশিরভাগ শিক্ষার্থীর কাছে কঠিন লাগে। আবার বাংলাদেশে আইনশিক্ষাও খুব জনপ্রিয় নয়। আইনের শিক্ষার্থীগণই আইন পড়েন খুব নিরাসক্তভাবে। অথচ, আইন অনেক আনন্দের সাথে পড়া যায়। সেজন্য প্রয়োজনীয় ভালো বই বা অনলাইন কনটেন্ট এর অভাব আছে ভীষণ। সেকারণে আমাদের এই কয়েকটি উদ্যোগ আছে।
1. juicylaw.com নামক ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে কনটেন্ট সরবরাহ করা। [এই ওয়েবসাইটের মাধ্যমে বর্তমানে ১০০০ এর অধিক বার কাউন্সিলের পরীক্ষার্থী বর্তমানে তাদের পড়াশোনা অব্যাহত রেখেছেন।]
2. আইনকানুন প্রকাশনীর মাধ্যমে সবচে ভালো কনটেন্ট সমৃদ্ধ বই আইন শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের কাছে এভেইলেবল করা।
3. আইনকানুন একাডেমি নামক একটি প্রতিষ্ঠানের মাধ্যমে আইনশিক্ষার বাস্তবসম্মত জ্ঞান, ছাত্রদের গাইডলাইন, ক্যারিয়ার কাউন্সেলিং ইত্যাদি বিষয়ে সহায়তা বা সেবা প্রদান।
আমাদের উপরোক্ত সমস্ত প্রচেষ্টার একমাত্র লক্ষ্য হলো আইনশিক্ষাকে সহজ, জনপ্রিয় ও আনন্দদায়ক করা। তার নিরিখেই আমরা আমাদের প্রকাশিত বইয়ের বা অনলাইন কনটেন্টকে আধুনিক বা সাম্প্রতিক সময়ের বিশ্বমানের টেক্সটবুক স্ট্যান্ডার্ডে নিয়ে যেতে চাই। বলা বাহুল্য, সেই কাজটি দুই/তিন বছরের সময়ে সম্ভব নয়। নিরবিচ্ছিন্ন কাজ করে যেতে হবে অনেক অনেক মানুষকে। প্রতিনিয়ত নিজেদের কাজের ক্রিটিক থাকতে হবে এবং মানোন্নয়নে ধারাবাহিকভাবে লেগে থাকতে হবে। একটি ভালো টেক্সটবুকের সিরিজ সাজাতে অন্তত ১৫/২০ বছর সময় লাগে। আমরা সেই কাজটিই ধৈর্য্য সহকারে করে যেতে চাই।
আগ্রহী আইন লেখকগণ আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।
অন্যদিকে বার কাউন্সিল বা জুডিসিয়ারী পরীক্ষার্থীগণ আমাদের অনলাইনে ভর্তি হয়ে তাদের পড়াশোনা চালিয়ে যেতে পারেন নানারকম পরামর্শ ও গাইডলাইন পাবার মাধ্যমে। ফোন করুন : 01712-908561
আমাদের এই কাজের সাথে যুক্ত আছেন ‘চিরুনি অভিযান’ ও ‘আইনের ধারাপাত’ সিরিজ গ্রন্থের লেখক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, ‘আইনের ধারাপাত’ সিরিজ গ্রন্থের আরেকজন লেখক অ্যাডভোকেট জাহিদুল ইসলাম এবং সহকারী জজ ছগির আহমেদ টুটুলসহ আরো বেশি কিছু প্রতিশ্রুতিবান তরুণ আইনজীবী-বিচারক ও শিক্ষার্থীবৃন্দ।